Sunday, April 28, 2024
Homeচট্টগ্রাম বিভাগচট্টগ্রাম জেলাচবি চারুকলা ইনস্টিটিউট ১ মাসের জন্য বন্ধ ঘোষণা

চবি চারুকলা ইনস্টিটিউট ১ মাসের জন্য বন্ধ ঘোষণা

নুর হোসেন- চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা ইনস্টিটিউট এক মাসের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। ২ ফেব্রুয়ারি থেকে পহেলা মার্চ পর্যন্ত আগামী এক মাস ইনস্টিটিউটের যাবতীয় স্ব-শরীরে ক্লাস ও পরীক্ষা কার্যক্রম বন্ধ থাকবে।

শিক্ষার্থীদের আজ রাত ১০টার মধ্যে ক্যাম্পাস ও ছাত্রাবাস ত্যাগের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।চারুকলা ইনস্টিটিউট চট্টগ্রাম শহর থেকে চবি’র মূল ক্যাম্পাসে স্থানন্তরের দাবীতে আন্দোলনের মুখে বৃহস্পতিবার ২রা ফেব্রুয়ারি বিকেলে বিশ্ববিদ্যালয়েন ৫৪২তম জরুরী সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত হয়।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় প্রক্টর ডঃ রবিউল হাসান ভূঁইয়া বলেন- বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ৫৪২তম (জরুরী) সভার সিদ্ধান্ত অনুযায়ী চলমান উন্নয়ন পরিকল্পনার অংশ হিসেবে চারুকলা ইনস্টিটিউটের একাডেমিক ভবন, আবাসিক হোস্টেল ও অন্যান্য সামগ্রিক কাঠামোগত উন্নয়ন ও মেরামত কাজ সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য ২রা ফেব্রুয়ারি থেকে পহেলা মার্চ পর্যন্ত আগামী এক মাস ইনস্টিটিউটের যাবতীয় স্ব-শরীরে ক্লাস ও পরীক্ষা কার্যক্রম বন্ধ থাকবে। তাই চারুকলা ইনস্টিটিউটের শিল্পী রশিদ চৌধুরী হোস্টেল আজ রাত ১০টা থেকে বন্ধ ঘোষণা করা হয়েছে।

এ অবস্থায় হোস্টেলে অবস্থানকারী শিক্ষার্থীদের রাত ১০টার মধ্যে হোস্টেল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। এর আগে মূল ক্যাম্পাসে ফেরাসহ ২২ দাবিতে ২০২২ইং সালের ২রা নভেম্বর থেকে আন্দোলন শুরু করে চারুকলার শিক্ষার্থীরা। ৮২ দিন আন্দোলনের পর গত ২৩শে জানুয়ারি ক্লাসে ফেরেন তারা। ৭ দিনের আল্টিমেটাম শেষে গত ৩১শে জানুয়ারি থেকে ফের আন্দোলনে নামেন শিক্ষার্থীরা।

এদিকে বুধবার ১লা ফেব্রুয়ারি দিবাগত রাত সাড়ে ১২টায় চারুকলার শিক্ষার্থীদের পুলিশের সহায়তায় চারুকলায় অভিযান চালায় প্রক্টরিয়াল বডি। এসময় ছাত্রদের হোস্টেল থেকে মাদক উদ্ধার ও একজন ছাত্রীকে আঁটক করা হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments